Breaking News

রেলের আধুনিকীকরণের জন্য গত কয়েক বছরে অভূতপূর্ব কাজ হয়েছে : প্রধানমন্ত্রী

Unprecedented work done in the last few years to modernise the railways: PM Modi

ইস্টার্ন টাইমস , নয়াদিল্লি: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সাম্প্রতিককালে রেলের পরিকাঠামোগত উন্নয়নের ক্ষেত্রে সবিশেষ পরিবর্তনের বিষয়টির প্রতি গুরুত্ব আরোপ করেছেন। তিনি বলেছেন, এই পরিবর্তন ভারতীয় রেলকে আধুনিকীকরণের জন্য এগিয়ে নিয়ে যাবে।

রবিবার , দেশের বিভিন্ন অঞ্চলের সাথে গুজরাটের কেভাদিয়ায় সংযোগকারী আটটি ট্রেনের ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

এর পাশাপাশি কয়েকটি রেল প্রকল্পেরও তিনি সূচনা করেন।

প্রধানমন্ত্রী তার ভাষণে বলেন যে, আগে রেলের পরিকাঠামোগত উন্নয়নে জোর দেওয়ার ক্ষেত্রে একটা সীমাবদ্ধতা ছিল। কিন্তু বর্তমানে নতুন চিন্তা ভাবনা এবং প্রযুক্তির প্রতি মনোনিবেশ করা হয়েছে।

আগের পদ্ধতির পরিবর্তন করা জরুরি ছিল। বিগত কয়েক বছরে রেল ব্যবস্থায় ব্যাপক পরিবর্তন ঘটেছে। রেল এখন কেবল বাজেট এবং নতুন ট্রেন ঘোষণার মধ্যেই সীমাবদ্ধ নেই। এই পরিবর্তন অনেক স্তরে হয়েছে।

কেভাদিয়ার সঙ্গে রেল যোগাযোগের বিষয়টির উদাহরণ দিয়ে প্রধানমন্ত্রী উল্লেখ করেন যে, রেকর্ড সময়ে রেলের এই প্রকল্পের কাজটি শেষ করা হয়েছে।

প্রধানমন্ত্রী রেলের আধুনিকীকরণের জন্য নতুন পদ্ধতি প্রসঙ্গে পণ্যবাহী করিডোরের কথা উত্থাপন করেন। তিনি সম্প্রতি পূর্ব ও পশ্চিম ডেডিকেটেড পণ্যপরিষেবা করিডর জাতীর উদ্দেশ্যে উৎসর্গ করেন।

এই প্রকল্পটির প্রক্রিয়াধীন ছিল এবং ২০০৬ থেকে ২০১৪ সাল পর্যন্ত কেবল কাগজে কলমে ছিল। এক কিলোমিটার রেললাইনও হয় নি। বর্তমানে মোট ১১০০ কিলোমিটার রেলপথ কয়েক মাসের মধ্যে শেষ হতে চলেছে।

Vinkmag ad

Eastern Times

Read Previous

ত্রিপুরায় আক্রান্ত প্রদেশ কংগ্রেস সভাপতি , সোমবার রাজ্যে ১২ ঘন্টা বন্ধের ডাক

Read Next

ভারতের পররাষ্ট্র নীতির ভুলে নেপালের সঙ্গে ভারতের সম্পর্কের অবনতি চীনকেই সুবিধা দেবে

Leave a comment

You have successfully subscribed to the newsletter

There was an error while trying to send your request. Please try again.

easterntimes will use the information you provide on this form to be in touch with you and to provide updates and marketing.