Breaking News

টিকাকরণের পঞ্চম দিনে দেশে কিছুটা বাড়লো কোভিড আক্রান্তের সংখ্যা

On the fifth day of vaccination the number of covid infections in the country increased slightly

ইস্টার্ন টাইমস , কলকাতা : বুধবার দেশজুড়ে টিকাকরণের পঞ্চম দিন।এদিন মঙ্গলবারের তুলনায়, দেশে বেশ খানিকটা বাড়ল কোভিড আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় বেড়েছে মৃত্যুও।

এদিন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ৮২৩ জন। গতকাল যে সংখ্যাটা ছিল ১০ হাজারের কিছু বেশি।

এই মুহূর্তে দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ কোটি ৫ লক্ষ ৯৫ হাজার ৬৬০ জন। গত ২৪ ঘণ্টায় করোনায় প্রাণ হারিয়েছেন ১৬২ জন। মঙ্গলবার যা ছিল ১৩৭ জন। ফলে মোট মৃতের সংখ্যা বেড়ে হল ১ লক্ষ ৫২ হাজার ৭১৮ জন।

তবে গত ২৪ ঘন্টায় দেশে সুস্থ হয়েছেন ১৬ হাজার ৯৮৮ জন। যা দৈনিক আক্রান্তের থেকে অনেকটাই বেশি। এখনও পর্যন্ত করোনাকে জয় করে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ কোটি ২ লক্ষ ৪৫ হাজার ৭৪১ জন।

দেশে বর্তমানে অ্যাকটিভ কেস কমে হয়েছে ১ লক্ষ ৯৭ হাজার ২০১।

ভ্যাকসিন এলেও মানতে হবে কোভিড প্রোটোকল। এ কথা বলেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি স্লোগান দিয়েছিলেন, ‘দওয়াই ভি, কড়াই ভি।’ ঠিক একইভাবে টিকাকরণের পাশাপাশি চলছে নমুনা পরীক্ষাও। ICMR-এর রিপোর্ট অনুযায়ী, দেশে গত ২৪ ঘন্টায় ৭লক্ষ ৬৪ হাজার ১২০টি নমুনা পরীক্ষা হয়েছে। এখনও পর্যন্ত করোনা টেস্ট হয়েছে ১৮ কোটি ৮৫ লক্ষেরও বেশি ।

Vinkmag ad

Eastern Times

Read Previous

অলচিকি লিপির প্রণেতা পন্ডিত রঘুনাথ মুর্মুর জন্মদিন রাজ্য সরকারের ছুটির তালিকায়

Read Next

পুরসভাগুলিতে রাজনৈতিক কারণে ভোট করাচ্ছে না সরকার : অধীর চৌধুরী

Leave a comment

You have successfully subscribed to the newsletter

There was an error while trying to send your request. Please try again.

easterntimes will use the information you provide on this form to be in touch with you and to provide updates and marketing.