Breaking News

তাজপুরে গভীর সমুদ্রবন্দর নির্মাণের জন্য রাজ্য সরকার আগ্রহপত্র আহবান করবে সোমবার : মুখ্যমন্ত্রী

The state government will invite letters of interest for construction of deep seaport at Tajpur on Monday: Chief Minister

ইস্টার্ন টাইমস , কলকাতা: পূর্ব মেদিনীপুরের তাজপুরে গভীর সমুদ্রবন্দর নির্মাণের জন্য রাজ্য সরকার আগ্রহপত্র আহবান করছে। আগামী সোমবার বিজ্ঞাপন দিয়ে দেশ-বিদেশের বন্দর নির্মাণে দক্ষ সংস্থা কে ৪ হাজার ২০০ কোটি টাকার এই গভীর সমুদ্রবন্দর প্রকল্প নির্মাণের জন্য আহ্বান জানানো হবে বলে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি জানিয়েছেন।

তিনি বলেন রাজ্য সরকারের তরফে এই প্রকল্পের খুঁটিনাটি তৈরি করা হয়েছে। এইবার বিজ্ঞাপনের মাধ্যমে নির্মাতা সংস্থা কে বেছে নেওয়া হবে। উপযুক্ত নির্মাতা বেছে নেওয়ার পর এই বন্দর করার ব্যাপারে পরবর্তী পদক্ষেপ করা হবে বলে তিনি জানান।

মুখ্যমন্ত্রী বলেন, রাজ্য সরকারের নিজস্ব ওই বন্দর প্রকল্পের জন্য কোন জমি অধিগ্রহণ করতে হবে না।

যা তৈরি হলে রাজ্যে শিল্প বাণিজ্য এবং কর্মসংস্থানের এক নতুন দিগন্ত উন্মোচিত হবে বলে মুখ্যমন্ত্রী আশা প্রকাশ করেন। তিনি বলেন ওই বন্দর কে কেন্দ্র করে ১৫ হাজার কোটি টাকার বিনিয়োগ এবং ২৫ হাজার মানুষের কর্মসংস্থান হবে বলে আশা করা হচ্ছে।

Vinkmag ad

Eastern Times

Read Previous

সংবাদকর্মীদের ওপর আক্রমণের প্রতিবাদে চিত্র-সাংবাদিকদের অবস্থান বিক্ষোভ

Read Next

প্রধানমন্ত্রীর ভাষণে এবার রবীন্দ্রনাথ ঠাকুরের গুজরাত-যোগ

Leave a comment

You have successfully subscribed to the newsletter

There was an error while trying to send your request. Please try again.

easterntimes will use the information you provide on this form to be in touch with you and to provide updates and marketing.