Breaking News

প্রধানমন্ত্রী ২৩শে জানুয়ারি আসাম ও পশ্চিমবঙ্গ সফর করবেন

The Prime Minister will visit Assam and West Bengal on January 23

ইস্টার্ন টাইমস , নয়াদিল্লি : প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ২৩শে জানুয়ারি নেতাজী সুভাষ চন্দ্র বসুর ১২৫তম জন্মবার্ষিকী উপলক্ষে কলকাতা সফর করবেন। এই দিনটি ‘পরাক্রম দিবস’ হিসেবে উদযাপিত হবে।

প্রধানমন্ত্রী এই উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে বক্তব্য রাখবেন। প্রধানমন্ত্রী আসামের শিবসাগরে জেলিঙ্গাপাথারে ১ লক্ষ ৬ হাজার জমির পাট্টা এবং বিতরণ করবেন।

পশ্চিমবঙ্গে প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী কলকাতার ভিক্টোরিয়াল মেমোরিয়াল হল-এ ‘পরাক্রম দিবস’-এর উদ্বোধনী অনুষ্ঠানে পৌরোহিত্য করবেন। নেতাজীকে সম্মান জানাতে এবং জাতির প্রতি তাঁর অদম্য শৌর্য ও নিঃস্বার্থ সেবার কথা স্মরণ করতে কেন্দ্র প্রতি বছর ২৩শে জানুয়ারি ‘পরাক্রম দিবস’ হিসেবে পালনের সিদ্ধান্ত নিয়েছে।

বিভিন্ন প্রতিকূল পরিস্থিতিতে কাজ করার যে মানসিকতা নেতাজী দেখিয়েছেন এবং মানুষের – বিশেষ করে, যুব সম্প্রদায়ের মধ্যে দেশপ্রেমের ভাবনা উজ্জীবিত করতে এই উদ্যোগ নেওয়া হয়েছে। এই উপলক্ষে ভিক্টোরিয়া মেমোরিয়াল হল-এ প্রধানমন্ত্রী নেতাজীকে নিয়ে একটি স্থায়ী প্রদর্শনী এবং প্রোজেকশন ম্যাপিং শো-এর সূচনা করবেন। শ্রী মোদী একটি স্মারক মুদ্রা ও ডাকটিকিটও প্রকাশ করবেন।

নেতাজীর জীবনের ওপর ভিত্তি করে ‘আমরা নতুন যৌবনেরই দূত’ শীর্ষক একটি সাংস্কৃতিক উৎসবের আয়োজন করা হবে। এই অনুষ্ঠানের আগে প্রধানমন্ত্রী কলকাতার জাতীয় গ্রন্থাগারে যাবেন।

সেখানে ‘একবিংশ শতকে নেতাজীর উত্তরাধিকার নিয়ে ভাবনা’ শীর্ষক একটি আন্তর্জাতিক সম্মেলন এবং শিল্পী শিবিরের আয়োজন করা হবে। শ্রী মোদী সম্মেলনে অংশগ্রহণকারী শিল্পী সহ অন্যান্যদের সঙ্গে মতবিনিময় করবেন। আসামে প্রধানমন্ত্রী এর আগে প্রধানমন্ত্রী আসামের শিবসাগরে ১ লক্ষ ৬ হাজার জমির পাট্টা বিতরণ করবেন।

রাজ্যের ভূমিপুত্রদের জমির অধিকার সুরক্ষিত করা নিশ্চিত করতে আসাম সরকার একটি সর্বাঙ্গীণ জমি নীতি তৈরি করেছে, যেখানে ভূমিপুত্রদের জমির অধিকার সুরক্ষিত করার ওপর গুরুত্ব দেওয়া হয়েছে।

আসামের ভূমিপুত্রদের পাট্টা বিতরণকে অগ্রাধিকার দেওয়া হয়েছে। এর মধ্য দিয়ে তাঁরা নিজেদের আরও নিরাপদ মনে করবেন।

২০১৬ সালের হিসেবে আসামে ৫ লক্ষ ৭৫ হাজার ভূমিহীন পরিবার রয়েছে। ওই বছরের মে মাস থেকে সরকার এ পর্যন্ত ২ লক্ষ ২৮ হাজার জমির পাট্টা বিতরণ করেছে। এর পরবর্তী প্রক্রিয়া হিসেবে ২৮শে জানুয়ারি এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

Vinkmag ad

Eastern Times

Read Previous

রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে উষ্মাপ্রকাশ করলেন মুখ্য নির্বাচন কমিশনার

Read Next

রাজ্যে নতুন দল পীরজাদা আব্বাস সিদ্দিকির ‘ইন্ডিয়ান সেক্যুলার ফ্রন্ট’

Leave a comment

You have successfully subscribed to the newsletter

There was an error while trying to send your request. Please try again.

easterntimes will use the information you provide on this form to be in touch with you and to provide updates and marketing.