Breaking News

কয়লা পাচার কান্ড : লালার খাতায় ব্যবসায়ী ও প্রভাবশালী ব্যক্তি এবং সরকারি আধিকারিকদের নাম

Yala smuggling case: The names of businessmen and influential people and government officials in the saliva register

ইস্টার্ন টাইমস , কলকাতা: কয়লা পাচারকাণ্ডে সিবিআইয়ের হাতে বাজেয়াপ্ত কোটি কোটি টাকার সম্পত্তির নথি, নগদ প্রায় ৫০ লক্ষ টাকা।

সিবিআই সূত্রে খবর, ভিন রাজ্যের কয়লা মাফিয়াদের সঙ্গেও যোগ রয়েছে অনুপ মাঝি ওরফে লালার। লালার বাড়ি থেকে উদ্ধার হয়েছে ২০ লক্ষ টাকা। ইসিএলের সিকিওরিটি ইনচার্জ ধনঞ্জয় রায়ের বাড়ি থেকে প্রায় সাড়ে ৬ লক্ষ টাকা উদ্ধার হয়েছে। বাকি টাকা উদ্ধার হয়েছে ইসিএলের আধিকারিকদের বাড়ি থেকে।

এনিয়ে আদালতে বিস্তারিত রিপোর্ট জমা দিতে চলেছে সিবিআই।

ইতিমধ্যে তৈরি করা হচ্ছে অভিযুক্তদের সম্পত্তির তালিকা। বেআইনি কয়লা পাচারকাণ্ডে অভিযুক্ত লালার খোঁজ চলছে তল্লাশি। তদন্তকারী সংস্থা সূত্রে খবর, বাংলা ছাড়াও প্রতিবেশী রাজ্য বিহার ও ঝাড়খন্ডে ছড়িয়ে রয়েছে লালার নামে-বেনামে বিভিন্ন সংস্থা। খতিয়ে দেখা হচ্ছে লালার প্রভাবশালী রাজনৈতিক যোগাযোগ।

এরইসঙ্গে কেন্দ্রীয় গোয়েন্দাদের দাবি, ইসিএল আধিকারিকদের জেরা করে জানা গেছে, ৬ জন বড় কয়লা ব্যবসায়ীকে নিয়ে সিন্ডিকেট তৈরি করে বেআইনিভাবে কয়লা পাচারের কারবার চালাতেন লালা।

গত শনিববার লালার শেক্সপিয়র সরণির অফিস-সহ ৪ রাজ্যের ৪৫ জায়গায় ম্যারাথন অভিযান চালায় সিবিআই। লালার অফিস থেকে একটি খাতা পাওয়া গেছে। তাতেই রয়েছে কয়েকজন ব্যবসায়ী ও প্রভাবশালী ব্যক্তি এবং সরকারি আধিকারিকদের নাম।

Vinkmag ad

Eastern Times

Read Previous

দিল্লি-হরিয়ানা সীমান্তে বিক্ষোভে শামিল কৃষকের মৃত্যু

Read Next

আসানসোল, মালদহ ডিভিসনের প্যাসেঞ্জার ট্রেন পরিষেবা চালু হচ্ছে বুধবার

Leave a comment

You have successfully subscribed to the newsletter

There was an error while trying to send your request. Please try again.

easterntimes will use the information you provide on this form to be in touch with you and to provide updates and marketing.