Breaking News

রবিবার নির্বাচন বি ও এ’র, দাদা কে টেক্কা দিয়ে অ্যাডভান্টেজে ভাই

Sunday's election of B&A Dada K Ace with Advantage Brother

ইস্টার্ন টাইমস , কলকাতা: বেঙ্গল অলিম্পিক অ‍্যাসোসিয়েশনের(বিওএ) নির্বাচনের সময় যত এগিয়ে আসছে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের দাদা ও ভাইয়ের প্রতিদ্বন্দ্বিতা যেন ততই বেড়ে চলেছে ।দাদা ভাইয়ের লড়াইটা চলছে প্রায় গত তিন বছর ধরে, সেটা দমিয়ে রেখেছিলেন মুখ্যমন্ত্রী। কিন্তু এবার বিধানসভা ভোট নিয়ে মমতা ব্যস্ত হয়ে পড়ায় উত্তাপ বেড়েছে।

গত সপ্তাহে বিওএ’র নির্বাচন বাতিল ঘোষণা করে ভাই স্বপন বন্দোপাধ্যায় (বাবুন)কে চাপে ফেলে দিয়েছিলেন দাদা অজিত বন্দ‍্যোপাধ‍্যায়। এরপর ভাই দুদিন পরে বিওএ-র এক্সিকিটিভ কমিটির সদস‍্যদের একত্রিত করে, জরুরি সভা ডেকে বাজিমাত করলেন । সোমবার কাস্টমস ক্লাব তাঁবুতে হওয়া এই সভায় চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হল।

আগামী ৬ ডিসেম্বর কলকাতার এক বেসরকারি হোটেলে বিওএ-র নির্বাচন হচ্ছে। নতুন ইলেকশন পর্যবেক্ষক হিসেবে পল্টু রায় চৌধুরীকে নিয়োগ করা হয়েছে ।

এদিন বিওএ-র নির্বাচনে সভাপতির পদে মনোনয়নপত্র জমা দেন স্বপন । গতবছর সংস্থার নির্বাচনে নিয়ন্ত্রণ না রাখতে পারলেও এই বছর বেশির ভাগ সদস‍্য স্বপনের পক্ষে। সেটা বুঝতে পেরে কিছুটা চাপে অজিত ।

গত শুক্রবার দুপুরে ইন্ডিয়ান অলিম্পিক কমিটি এবং রাজ‍্য সংস্থাগুলিকে মেল করে অজিত জানিয়ে দেন, নির্বাচনের যে ভোটার লিস্ট তৈরি করা হয়েছে সেটা অস্বচ্ছ। তাই আপাতত নির্বাচন যেন স্থগিত রাখা হয় ।

অজিতবাবু যেদিন নির্বাচন বাতিল করার মেল করেন সেই দিন সন্ধ‍্যায় সভাপতির পদে মনোনয়নপত্র জমাও দেন বলে সংস্থার একাধিক সদস‍্যরা জানান। এমন ঘটনায় অজিতের উপর বিরক্ত বিওএ-র সদ‍্যসরা। ঘটনা জানার পরেই সচিব স্বপন এক্সকিউটিভ কমিটির জরুরি সভা ডাকেন সোমবার।

সংস্থার একাধিক সদস‍্য প্রশ্ন তোলেন, নির্বাচন বাতিল বা স্থগিত করার সিদ্ধান্ত কি করে একা নিতে পারেন সভাপতি অজিত ? প্রায় দু ঘন্টার বৈঠকের শেষে অজিত বন্দোপাধ্যায়ের কাছে একাধিক সদস‍্য প্রশ্ন তুলেছেন, একদিকে আপনি নির্বাচন বাতিল করছেন আবার মনোনয়নপত্র জমাও করছেন।

উত্তরে অজিত অদ্ভুত যুক্তি দিলেন। তাঁর কথায়,” আমি নিজে জমা দিতে যায়নি। অ‍্যাসোসিয়েশনকে দিয়েছিলাম।”

স্বপন বন্দোপাধ্যায় জানান,”নির্বাচন বাতিল করার অনেক নোংরা খেলা হয়েছে। কিন্তু সকল সদস‍্য নির্বাচন চেয়েছে তাই এবার আর লাভ হবে না । ” সপ্তাহ খানেক আগের রিপোর্টে দাদার থেকে এগিয়ে ভাই, যদি টেবিলের তলায় কোনো খেলা বা মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপ না হয় তাহলে অজিতের এই ম্যাচ বের করা বেশ শক্ত।

Vinkmag ad

Eastern Times

Read Previous

আরও পাঁচ অন্য রাজ্যের বিজেপি নেতা পশ্চিমবঙ্গে

Read Next

মুম্বাই ম্যাচে দল ভালো ফুটবল খেলবে, বলছেন ফাউলার

Leave a comment

You have successfully subscribed to the newsletter

There was an error while trying to send your request. Please try again.

easterntimes will use the information you provide on this form to be in touch with you and to provide updates and marketing.