Breaking News

শারীরিক অবস্থার অবনতি সৌমিত্র চট্টোপাধ্যায়ের

ইস্টার্ন টাইমস ,কলকাতা : শুক্রবার সকালেও তাঁর স্বাস্থ্য ছিল স্থিতিশীল। কিন্তু বিকেল থেকেই শারীরিক অবস্থার অবনতি ঘটায়  করোনা আক্রান্ত বর্ষীয়ান  অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়কে আইটিইউতে স্থানান্তর করা হয়েছে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। ৮৫ বছরের সৌমিত্র চট্টোপাধ্যায় অ্যাকিউট কনফিউশনাল স্টেজে রয়েছেন বলে জানিয়েছেন ।

শনিবার সৌমিত্রবাবুর চেস্টের সিটি স্ক্যান হবে । এছাড়াও তাঁর রক্ত পরীক্ষার পাশাপাশি আরও বেশ কয়েকটি পরীক্ষা-নিরীক্ষা হওয়ার কথা রয়েছে।

সেইসব টেস্টের রিপোর্ট পেলে মেডিক্যাল বোর্ড আলোচনায় বসে পরবর্তী সিদ্ধান্ত নেবে। সূত্রের খবর, মেডিক্যাল বোর্ডে অভিজ্ঞ চিকিৎসকের সংখ্যা বাড়ানো হয়েছে। অন্যদিকে চিকিৎসকরা জানিয়েছে, সৌমিত্রবাবুর খিদে একেবারেই নেই। তবে তিনি ঘুমিয়েছেন স্বাভাবিক ভাবেই।চিকিৎসকরা। নিউরোলজিস্টরা তাঁকে আইটিইউতে রাখার সিদ্ধান্ত নেন।

চিকিৎসকরা জানিয়েছেন, একেই বার্ধক্যের ভার, তার উপর কো-মরবিডিটির সমস্যা রয়েছে প্রবীণ অভিনেতার। তাই কোনওরকম ঝুঁকি নিতে চান না চিকিৎসকরা। বিশেষ পর্যবেক্ষণে রাখা হয়েছে তাঁকে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। প্রসঙ্গত,  অক্টোবরের প্রথম দিন থেকেই অসুস্থ ছিলেন সৌমিত্রবাবু। জ্বর, সর্দির মতো কোভিডের উপসর্গ ছিল তাঁর শরীরে। ৫ অক্টোবর তাঁর করোনা পরীক্ষা হয় এবং রিপোর্ট আসে পজিটিভ। ৬ তারিখ সকাল ১১ টা নাগাদ বেলভিউ হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। উল্লেখ্য, সৌমিত্রবাবুর শ্বাসকষ্টের সমস্যা অনেকদিনের। ২০০৬ সাল থেকে তিনি সিওপিডিতে আক্রান্ত। গত বছর নিউমোনিয়ার সংক্রমণ ধরা পড়েছিল সৌমিত্রবাবুর। চরম শ্বাসকষ্ট নিয়ে রুবি জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছিল প্রবীণ অভিনেতাকে। আইসিইউতে ভর্তি ছিলেন তিনি।  ।

করোনা-পরিবেশের মধ্যেই কিছুদিন আগে ‘অভিযান’-এর শ্যুটিংয়ে যোগ দিয়েছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায় । নিজের জীবনের উপর ভিত্তি করে এই ছবি নির্মাণ করছেন পরমব্রত চট্টোপাধ্যায়। সেই শ্যুটিংয়ে গিয়েই কোভিড সংক্রমিত হয়ে থাকতে পারেন, বলে ধারণা অনেকের।

Vinkmag ad

Eastern Times

Read Previous

ফাওলারই হলেন লাল হলুদ হেড স্যার

Read Next

নারী নির্যাতনের ঘটনায় রাজ্যগুলোকে দ্রুত-কড়া পদক্ষেপের নির্দেশিকা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের

Leave a comment

You have successfully subscribed to the newsletter

There was an error while trying to send your request. Please try again.

easterntimes will use the information you provide on this form to be in touch with you and to provide updates and marketing.