Breaking News

দল বাঁচানোই এখন সবথেকে বড় চ্যালেঞ্জ মমতা বন্দ্যোপাধ্যায়ের

Saving the team is now the biggest challenge of Mamata Banerjee

ইস্টার্ন টাইমস , কলকাতা : দল বাঁচানোই এখন সবথেকে বড় চ্যালেঞ্জ তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে। যত ভোট এগিয়ে আসছে ততই চওড়া হচ্ছে তৃণমূলের ভাঙ্গন। দলে ভাঙন ঠেকাতে আগামী ২৯ জানুয়ারি কালীঘাটে বৈঠক ডাকলেন মমতা বন্দ্যোপাধ্যায়।আগামী ২৯ তারিখ দলের পদাধিকারী, সাংসদ, বিধায়কদের নিয়ে বৈঠক করবেন তিনি। নির্বাচনের আগে দলের ভাঙ্গন আটকানো এবং নির্বাচনী রণকৌশল স্থির করাই এই বৈঠকের মূল উদ্দেশ্য।

দলে ক্রমশ বাড়ছে বিক্ষুদ্ধদের সংখ্যা। প্রায় প্রতিদিন কেউ না কেউ বেসুরো হচ্ছেন। এছাড়া অনেকেই দল ছাড়ছেন বা ছাড়বেন এমনটাও শোনা যাচ্ছে।

এই অবস্থায় ভোটের আগে দলকে অক্ষত রাখতে বৈঠক ডাকলেন খোদ দলনেত্রী। ইতিমধ্যেই বেসুরো’দের উদ্দেশে দলের অবস্থান স্পষ্ট করেছেন তিনি। গত সোমবার পুরশুড়ার সভা থেকে বেসুরোদের উদ্দেশ্যে বলেন, ‘যাঁরা ছেড়ে যাওয়ার তাঁরা যেতে পারেন। ট্রেন ছেড়ে দেবে তাই তাড়াতাড়ি চলে যান। কিন্তু যাঁরা দল ছেড়ে চলে যাচ্ছে তাঁদেরকে আর ফেরানো হবে না।’

এরপরই গতকাল দলের একাংশের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছেন উত্তরপাড়ার বিধায়ক প্রবীর ঘোষাল।

এম নকি দলের জেলার কোর কমিটির সদস্য পদ থেকে এবং জেলার মুখপাত্রের পদ থেকে  ইস্তফা দিয়েছেন তিনি। সংবাদমাধ্যমের সামনে জানিয়েছেন, দলে ভাল লোকেরা কাজ করতে পারছেন না।

তাঁর এই মন্তব্যের পরে দল তাঁকে শোকজ করেছে। যদিও রাজনৈতিক মহলের ব্যাখ্যা, এরকম মন্তব্য ভোটের আগেও চলতে থাকলে আখেরে ক্ষতি রাজ্যের শাসক দলের।

ইতিমধ্যেই বহিষ্কার করা হয়েছে বৈশালী ডালমিয়াকে। দূরত্ব বাড়েছে বিক্ষুব্ধ নেতা রাজীব বন্দোপাধ্যায় এবং লক্ষীরতন শুক্লার সঙ্গেও। পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে নদিয়ার নেতা পার্থসারথী চট্টোপাধ্যায়কে।

সূত্রের খবর, ২৯ তারিখের বৈঠকে আলোচনা হতে পারে দলের ইস্তেহার তৈরি নিয়েও।

Vinkmag ad

Eastern Times

Read Previous

ফের বুকে ব্যথা নিয়ে হাসপাতালে সৌরভ গাঙ্গুলি

Read Next

এএফসি কাপে বসুন্ধরা কিংস ও মাজিয়ার সঙ্গে একই গ্রুপে এটিকে- মোহনবাগান

Leave a comment

You have successfully subscribed to the newsletter

There was an error while trying to send your request. Please try again.

easterntimes will use the information you provide on this form to be in touch with you and to provide updates and marketing.