Breaking News

প্রাকৃতিক লবণ ও জল দিয়ে তৈরি স্যানিটাইজার নিয়ে এল বাঙালি প্রতিষ্ঠান

sanitizer made with natural salt and water

sanitizer made with natural salt and water

ইস্টার্ন টাইমস ,কলকাতা : বাজারের চলতি অ্যালকোহল ও কেমিক্যাল যুক্ত স্যানিটাইজার নয়, সম্পূর্ণ প্রাকৃতিক লবণ ও জল দিয়ে তৈরি অধিক ক্ষমতাশালী স্যানিটাইজার নিয়ে এল একটি বাঙালি প্রতিষ্ঠান। অনিয়ন ডেটক্সের তৈরি এই স্যানিটাইজার মানব শরীর সহ, অফিস, বাড়ি এমনকি খাদ্য সামগ্রীতেও নির্দ্বিধায় ব্যবহার করা যায় বলে সাংবাদিক বৈঠকে দাবি করেন সংস্থার কর্ণধার সুপ্রিয় কুমার।

চলতি বছরের শুরুতেই করোনা মহামারীর জেরে স্বাভাবিক জনজীবন ঘেরাটোপে বন্দি। মাস্ক স্যানিটাইজার এখন আমাদের দৈনন্দিন জীবনের অবিচ্ছেদ্য অঙ্গ। তার সঙ্গে বারেবারে হাত ধোয়া ও শারীরিক দূরত্ব বজায় রাখার ওপর গুরুত্ব দিচ্ছেন চিকিৎসকরা। এরকম পরিস্থিতিতে বাজারে ছেয়ে গেছে নানান ব্রান্ডের ছোট বড় বিভিন্ন রকমের স্যানিটাইজার।

প্রথমে বাজারে অমিল থাকায় তার দাম ছিল আকাশ ছোয়া। আস্তে আস্তে ননান কোম্পানী তাদের স্যানিটাইজার বাজারে নিয়ে আসায় তা কিছুটা হলেও আয়ত্বের মধ্যে এসেছে। কিন্তু একটা আশঙ্কাও পিছু ধাওয়া করছে।

 

বারেবারে স্যানিটাইজার দিয়ে হাত ধোয়ার ফলে শরীরের ত্বকের ওপর দেখা দিচ্ছে নানান উপসর্গ। জ্বালা ভাব লাল হয়ে ফুলে যাওয়া এমনি র্যা শও বের হচ্ছে।

এই সব সমস্যা থেকে মানুষকে মুক্তি দিতে অনিয়ন ডেটক্স বাজারে নিয়ে এসেছে এমন একটি স্যানিটাইজার যা ব্যবহার করলে শরীরে কোনও বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি করে না।

এমন কি নির্দ্বিধায় এই স্যানিটাইজার সবজি মাছ ও রান্না করা খাওয়ারেও ব্যবহার করা যায়। এমনকি এই স্যানিটাইজার মুখে ও বাচ্চাদের শরীরেও ব্যবহার করা যায় বলে দাবি করলেন সংস্থার অধিকর্তা সুপ্রিয় কুমার। তিনি দাবি করে বলেন তাঁদের এই প্রোডাক্ট ১০০% প্রাকৃতিক ও অ্যালকোহল মুক্ত। এমনকি এর মধ্যে নেই কোনো রকম ক্ষতিকর রাসায়নিক পদার্থ।

 

তিনি আরও বলেন তাঁদের এই প্রোডাক্ট ড্রাগ কন্ট্রোল ও কেন্দ্রীয় সরকারের অনুমোদিত ল্যাব থেকে পরীক্ষিত। যেকোন ব্যক্তির বাড়ি অফিস জীবানুমুক্ত করতে এই স্প্রের খরচ ১টাকা প্রতি বর্গফুট। যা ৯৯.৯% ভাইরাস, ব্যাকটেরিয়া ও ফ্যাঙ্গাস ধ্বংস করে মাত্র কয়েক সেকেন্ডে। যার মেয়াদ থাকে ৭২ ঘন্টা পর্যন্ত।

আরেকটি বিষয়ের প্রতি গুরুত্ব আরোপ করে সুপ্রিয় কুমার বলেন, যে বাচ্চাদের ওপর এই স্প্রে করা যায়। যার কোনও রকম পার্শ্ব প্রতিক্রিয়া নেই।

আমি আশাবাদী আগামী দিনে স্কুল খুললে এই স্প্রে তাদের কাছে খুবই গুরুত্বপূর্ন হয়ে উঠবে। বাজারে এই মুহূর্তে তাঁদের সংস্থার তৈরি এই স্যানিটাইজার পাওয়া যাচ্ছে ৫০০মিলি, ২ লিটার ও ৫লিটার বোতলে।

পুজো উপলক্ষ্যে সংস্থার তরফে প্রতিটি পুজো কমিটির জন্য বিশেষ অফারের ব্যবস্থা করা হয়েছে। একটি ফগ মেশিং সহ ৫০ লিটারের অনিয়ন ডেটক্স স্যানিটাইজারের দাম রাখা হয়েছে ৯হাজার ৯৯৯ টাকা।

Vinkmag ad

Eastern Times

Read Previous

আবার জঙ্গলমহল সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

Read Next

ভারতের কৃষিব্যবস্থার তিনটি স্তম্ভকে ধ্বংস করতে চাইছে মোদী সরকার : রাহুল গান্ধী

Leave a comment

You have successfully subscribed to the newsletter

There was an error while trying to send your request. Please try again.

easterntimes will use the information you provide on this form to be in touch with you and to provide updates and marketing.