Breaking News

সমস্ত ধরণের ক্রিকেট থেকে অবসর পার্থিব প্যাটেলের

Parthiv Patel retires from all forms of cricket

ইস্টার্ন টাইমস , স্পোর্টস ডেস্ক: সমস্ত ধরণের ক্রিকেট থেকে অবসর নিয়ে ফেললেন প্রাক্তন ভারতীয় উইকেট কিপার পার্থিব প্যাটেল। বুধবার টুইটারে নিজের অবসর ঘোষণা করে দেন তারকা উইকেটরক্ষক ব্যাটসম্যান। মাত্র ১৭ বছর বয়সে জাতীয় দলের জার্সিতে ইংল্যান্ডের বিরুদ্ধে অভিষেক ঘটিয়েছিলেন। এর পরে টেস্টে আরো ২৫টি ম্যাচ খেলেন টিম ইন্ডিয়ার হয়ে। ৩১.১৩ গড়ে করেছেন ৯৩৪ রান।

আন্তর্জাতিক ক্রিকেটে ৩৮টি একদিনের এবং ২টি টি-২০ ম্যাচেও খেলেন তিনি। জোহানেসবার্গে ২০১৮ সালে টেস্ট ম্যাচে শেষবার জাতীয় দলের হয়ে খেলেন।

টুইটারে এদিন তিনি জানান, “সমস্ত ধরনের ক্রিকেট থেকে আজ অবসর গ্রহণ করছি। ১৮ বছর লম্বা ক্রিকেট কেরিয়ারে পর্দা নামিয়ে দিলাম। কৃতজ্ঞতায় বুক ভারি হয়ে আসছে।

১৭ বছরের এক বালকের উপর বিসিসিআই অনেক ভরসা দেখিয়েছিল। এতদিন ধরে আমার পাশে দাঁড়ানোর জন্য আজীবন কৃতজ্ঞ থাকব ।”

২০০৩ সালের বিশ্বকাপ ফাইনাল, অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজ ড্র, পাকিস্তান থেকে টেস্ট ও একদিনের সিরিজ জিতে আসা সৌরভের ভারতীয় দলের অঙ্গ ছিলেন ।কিন্ত পরে মহেন্দ্র সিং ধোনির আগমন হওয়াতে আর সেভাবে সুযোগ মেলেনি এই বাঁ হাতি ব্যাটসম্যানের।

লম্বা টুইটে এরপরে তিনি আরো জানিয়েছেন, “আমার যাত্রাপথে সাহায্য করার জন্য গুজরাট ক্রিকেট সংস্থাকে ধন্যবাদ জানাই।

যেভাবে আমার উপর নেতৃত্বের দায়িত্ব অর্পণ করা হয়েছিল, এবং যেকোনো ফরম্যাটে জেতায়, তার থেকে বড় আনন্দের অনুভূতি আর কিছুতে হতে পারে না।”

ঘরোয়া ক্রিকেটের অন্যতম সেরা তারকা পার্থিব। ১৯৪টি প্রথম শ্রেণির ম্যাচ খেলে ১১ হাজারের বেশি রান করেছেন। ২৭টি সেঞ্চুরি সহ ৬৭টি হাফসেঞ্চুরিও তাঁর নামের পাশে।

গত কয়েক মরশুম ধরেই পার্থিব গুজরাট দলের নেতৃত্বে ছিলেন। ২০১৬-১৭ সালে রঞ্জিতে চ্যাম্পিয়নও হয় গুজরাত পার্থিবের ক্যাপ্টেন্সিতে। এছাড়া আই পি এলে বিভিন্ন দলে খেলেছেন নানা মরসুমে এবার বিরাট কোহলির আরসিবি তে থাকলেও সেভাবে সুযোগ আসেনি তবে এবার আর গ্লাভস হাতে দেখা যাবে না তাকে ।

Vinkmag ad

Eastern Times

Read Previous

বিজেপি নেতাদের বিরুদ্ধে এফআইআর দায়ের করলো শিলিগুড়ি পুলিশ

Read Next

হাসপাতালে প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য

Leave a comment

You have successfully subscribed to the newsletter

There was an error while trying to send your request. Please try again.

easterntimes will use the information you provide on this form to be in touch with you and to provide updates and marketing.