Breaking News

সরকার ও কৃষকদের নবম দফার বৈঠকেও সমাধান সূত্র পাওয়া গেলোনা

No solution was found in the ninth meeting of the government and the farmers

ইস্টার্ন টাইমস , নয়াদিল্লি: বলিউডে তৈরী একটি হিন্দি ফিল্মে নায়ক আদালতে ক্ষোভ প্রকাশ করে বলেছিলেন ‘তারিখ পে তারিখ , তারিখ পে তারিখ’। ভারত সরকারের নতুন তিনটি কৃষি আইনের বিরোধিতায় আন্দোলনরত কৃষক ও সরকারের আলোচনা ফিল্মের সেই ডায়লগের কথাই বার বার মনে করিয়ে দিচ্ছে। শুক্রবার নবম দফায় মুখোমুখি বসেছিল কেন্দ্রীয় ও কৃষক সংগঠনের প্রতিনিধিরা।

এদিনের আলোচনাতেও অধরা রফাসূত্র।বৈঠকের নতুন তারিখ ১৯জানুয়ারি।চাষিদের বিক্ষোভে ইতি টানতে কৃষি আইন কার্যকর করার ক্ষেত্রে স্থগিতাদেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। শীর্ষ আদালতের নির্দেশে গড়া হয়েছে একটি কমিটিও। তার পর এই প্রথমবার আলোচনায় বসল কেন্দ্র ও কৃষকরা।

এদিন বৈঠকের পর কেন্দ্রীয় কৃষিমন্ত্রী নরেন্দ্র সিং তোমর বলেন, ‘আজও সমাধান সূত্রে মেলেনি। আমরা আশাবাদী, পরের বৈঠকেই ইতিবাচক সমাধান মিলবে।

এই কনকনে ঠান্ডার মধ্যে কৃষকরা প্রতিবাদ করছেন, তা নিয়ে আমরা অত্যন্ত উদ্বিগ্ন।শীর্ষ আদালতের রায় প্রসঙ্গে বলেন, ‘‌‌সুপ্রিম কোর্টের রায়কে আমরা স্বাগত জানাচ্ছি। নির্দেশ মেনেই কাজ হবে।

কমিটি ডেকে পাঠালেই আমরা আমাদের অবস্থান জানাব।’‌ আন্দোলনে সামিল ভারতীয় কিসান ইউনিয়নের নেতা রাকেশ টিকাইত বলেন, ‘তিনটি আইন প্রত্যাহারের দাবি থেকে আমরা সরছি না। আদালতের নির্দেশে যে কমিটি তৈরি হয়েছে, সেখানে না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি আমরা। আমরা শুধু কেন্দ্রের সঙ্গেই আলোচনায় বসতে রাজি।’‌

Vinkmag ad

Eastern Times

Read Previous

রাজ্য সরকারের স্বাস্থ্যসাথী কার্ড নিতে চাইছেনা কিছু বেসরকারি হাসপাতাল

Read Next

হলদিয়া পুরসভার চেয়ারম্যান পদ ত্যাগ করলেন তৃণমূলের শ্যামলকুমার আদক

Leave a comment

You have successfully subscribed to the newsletter

There was an error while trying to send your request. Please try again.

easterntimes will use the information you provide on this form to be in touch with you and to provide updates and marketing.