Breaking News

দেশে ব্রিটেন ফেরত ৬জনের শরীরে করোনার নতুন প্রজাতি

New species of corona in the body of 6 people returning to Britain

ইস্টার্ন টাইমস , নয়াদিল্লি: দৈনিক সংক্রমণ কমলেও বছরশেষে দেশে উদ্বেগ বাড়াল করোনা। এই প্রথম এ দেশে ব্রিটেনে করোনার নয়া স্ট্রেনে আক্রান্তের হদিশ মিলল।ব্রিটেন ফেরত ছ’‌ জন যাত্রীর শরীরে করোনার এই নতুন প্রজাতি মিলেছে। এঁদের মধ্যে ৩ জন রয়েছেন মেডিক্যাল স্কুল অব বেঙ্গালুরুতে।

২ জন রয়েছেন সিসিএমবি হায়দরাবাদে ও ১ জন এনআইভি পুণেতে। গবেষকদের মতে, এই প্রজাতি ৭০ শতাংশ বেশি দ্রুত সংক্রামিত হয়। তবে টিকায় একে কাবু করা সম্ভব।

প্রথম ব্রিটেনে এই স্ট্রেনের হদিশ মেলে। তার পরেই কড়া লকডাউন জারি হয় সেদেশে। বহু দেশে বিমান সংযোগ বিচ্ছিন্ন করে ব্রিটেন থেকে। ভারতেও গত বুধবার থেকে বন্ধ রাখা হয়েছে ব্রিটেনের উড়ান।

কিন্তু ততদিনে যতজন ব্রিটেন থেকে এদেশে এসেছেন, তাঁদের অনেকেরই করোনা রিপোর্ট পজিটিভ এসেছে।২৫ নভেম্বর থেকে ২৩ ডিসেম্বর পর্যন্ত ৩৩ হাজার জন ব্রিটেন থেকে এসেছেন।

জহর গাঙ্গুলির বাড়িতে বিজেপি: হাসির নয়, অপমানের >>

তাঁদের মধ্যে প্রায় ১১৪ জনের করোনা রিপোর্ট পজিটিভ।এবার তাঁদের মধ্যে ছ’‌ জনের শরীরে নতুন স্ট্রেন মিলল।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক মঙ্গলবার জানিয়েছে , এঁদের সকলকে হাসপাতালের আলাদা ঘরে রাখা হয়েছে। গত ক’‌দিনে এই ছ’‌ জন যাঁদের সংস্পর্শে এসেছেন, তাঁদেরও আইসোলেশনে রাখা হয়েছে। কড়া নজরদারি চলছে।

করোনা ভাইরাসের নতুন স্ট্রেন নিয়ে নানাবিধ প্রশ্ন এখন ঘুরে বেড়াচ্ছে।

করোনার টিকা প্রয়োগ করা হলে ভাইরাসের নতুন স্ট্রেনকে সেটি প্রতিরোধে সক্ষম কি না, তা নিয়েও অনেকে প্রশ্ন করছেন। ভারত এতদিন এই নতুন স্ট্রেন মুক্ত ছিল, এবারে দেশেও প্রবেশ করল সংক্রমণ।

Vinkmag ad

Eastern Times

Read Previous

পান্থ রহমান বাংলাদেশের কূটনৈতিক রিপোর্টারদের সংগঠন ডিক্যাবের নতুন সভাপতি

Read Next

নন্দীগ্রামে বিজেপি কর্মীদের ওপর হামলা, অভিযোগের তীর তৃণমূলের দিকে

Leave a comment

You have successfully subscribed to the newsletter

There was an error while trying to send your request. Please try again.

easterntimes will use the information you provide on this form to be in touch with you and to provide updates and marketing.