Breaking News

পুজোকে কেন্দ্র করে মেলা বা কোনও সাংস্কৃতিক অনুষ্ঠান করা যাবে না

Khuntipujo of Bhabanipur Chakraberia Public Durgotsab

ইস্টার্ন টাইমস ,কলকাতা: পুজোর দিন গুলিতে কঠোরভাবে মেনে চলতে হবে সরকারি নির্দেশ। এমনটাই জানিয়েছেন, কলকাতা পুলিশের নগরপাল অনুজ শর্মা। নগরপাল জানিয়েছেন, এবারের পরিস্থিতিতে রাজ্য সরকারের নিয়মাবলী মেনেই পুজো করতে হবে পুজো কমিটি গুলিকে।

মাস্ক, স্যানিটাইজার এবং অবশ্যই পুজো প্যান্ডেলে শারীরিক দূরত্ব বিধি যাতে বজায় থাকে, তা দেখতে হবে পুজো কমিটিগুলিকেই। পাশাপাশি তিনি জানিয়েছেন, পুজোকে কেন্দ্র করে অন্যবারের মতো

এবার মেলা বা কোনও সাংস্কৃতিক অনুষ্ঠান করা যাবে না।নিরাপত্তা এবং স্বাস্থ্যবিধি যথেষ্ট গুরুত্ব Śদিয়ে দেখতে হবে। কোনও সমস্যা তৈরি হলেই যত দ্রুত সম্ভব স্থানীয় থানার সঙ্গে যোগাযোগ করতে বলা হয়েছে পুজো কমিটিগুলিকে।

থানাগুলিকেও পুজোর দিন গুলিতে পুজো কমিটিগুলির সঙ্গে সমন্বয় রেখে কাজ করতে বলা হয়েছে।

অন্যদিকে, সচেতনতার সঙ্গে পুজো উদযাপনের জন্যে জনসাধারণকে আহ্বান জানিয়েছে ফোরাম ফর দুর্গোৎসব।রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় বলেছেন, ‘পুজো যথাযথভাবে করতে হলে উদ্যোক্তাদের বাড়তি দায়িত্ব নিতে হবে। এতে সংক্রমণ আটকানো সম্ভব।’‌ উৎসবের দিনগুলিতে ফোরাম ফর দুর্গোৎসব কয়েকটি পরামর্শ দিয়েছে দর্শকদের জন্য। সেগুলি যেমন হল:-

১. স্বেচ্ছাসেবক ও দর্শকদের মাস্ক পরা বাধ্যতামূলক।

২. ‌ স্যানিটাইজার পর্যাপ্ত পরিমাণ রাখতে হবে উদ্যোক্তাদের।

৩.  শারীরিক দূরত্ব বজায় রেখে মণ্ডপে প্রবেশ নিশ্চিত করতে হবে।

৪.দর্শনার্থীরা স্বাস্থ্যবিধি মেনে ঠাকুর দেখছেন কী না এর জন্য স্বেচ্ছাসেবকদের বাড়তি দায়িত্ব নিতে হবে।৫) পুজোর দিনগুলিতে সচেতনতামূলক প্রচার করতে হবে মাইকে।

Vinkmag ad

Eastern Times

Read Previous

নারী নির্যাতনের ঘটনায় রাজ্যগুলোকে দ্রুত-কড়া পদক্ষেপের নির্দেশিকা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের

Read Next

বিশ্বে সবচেয়ে সুখে-শান্তিতে রয়েছেন ভারতীয় মুসলিমরা, দাবি মোহন ভাগবত-এর

Leave a comment

You have successfully subscribed to the newsletter

There was an error while trying to send your request. Please try again.

easterntimes will use the information you provide on this form to be in touch with you and to provide updates and marketing.