Breaking News

বৃষ্টি মাটি করছে পুজোর কদিন

ইস্টার্ন টাইমস, কলকাতা, ২২ অক্টোবর: পুজোর ক’দিন বৃষ্টিতে কাটবে। সপ্তমীতে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। হালকা ঝোড়ো হাওয়ায় লণ্ডভণ্ড হতে পারে মন্ডপ। পূর্ব মেদিনীপুর ও দুই ২৪ পরগনায় ক্ষতির আশঙ্কা রয়েছে। কলকাতা হাওড়া হুগলিতেউ বইবে ঝোড়ো হওয়া।

অতিবৃষ্টিতে জল জমতে পারে শহরে। নিম্নচাপ আরও শক্তি বাড়িয়ে পশ্চিমবঙ্গের উপকূলের কাছাকাছি আসছে। অভিমুখ বাংলাদেশ। এমনি আশঙ্কার কথা জানিয়েছে আবহাওয়া দপ্তর।

উল্লেখ্য, মধ্য বঙ্গোপসাগরে তৈরি হওয়া এই নিম্নচাপের অভিমুখ ছিল অন্ধ্র প্রদেশ উপকূলে। স্থলভাগের না ঢুকে সেটি অভিভুত পরিবর্তন করে।

আরও শক্তি বাড়িয়ে গভীর নিম্নচাপে এটি ওড়িশা পশ্চিমবঙ্গ উপকূলে বাংলাদেশের দিকে এগোচ্ছে।পশ্চিমবঙ্গ উপকূলের কাছাকাছি এসে এটি অতি গভীর নিম্নচাপে পরিণত হবে। এর ফলে সমুদ্র উত্তাল হবে বইবে ঝোড়ো হাওয়া।

আজ থেকেই পূর্ব মেদিনীপুর উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা ৩৭ কিলোমিটার বেগে ঝড় হতে পারে। শুক্র ও শনিবার ঝড়ো হাওয়া বইতে পারে কলকাতা হাওড়া হুগলিতে। সর্বোচ্চ 50 কিলোমিটার গতিবেগে ঝড়ো হাওয়া বইতে পারে।

এর প্রভাবে আবহাওয়ার পরিবর্তন হতে চলেছে। শনিবার থেকে
অতি ভারী বৃষ্টির সর্তকতা রয়েছে। দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা।

বৃহস্পতিবার: পূর্ব মেদিনীপুর উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা তে ভারী বৃষ্টির সর্তকতা।

শুক্রবার : সপ্তমীতে বৃষ্টি আরো বাড়বে দক্ষিণবঙ্গে । পূর্ব মেদিনীপুর উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা থেকে অতি ভারী বৃষ্টির সর্তকতা। ভারী বৃষ্টি হবে কলকাতা হাওড়া হুগলি ও নদীয়াতে। দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতেও হালকা মাঝারি বৃষ্টির পূর্বাভাস।

বৃহস্পতিবার থেকে হালকা মাঝারি বৃষ্টি শুরু হবে উত্তরবঙ্গেও।

মৎস্যজীবীদের সতর্কবার্তা : ২৪শে অক্টোবর পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রের যেতে নিষেধ করা হয়েছে। ২৩ ও ২৪ শে অক্টোবর শুক্র ও শনিবার সুন্দরবনের ফেরি সার্ভিস বন্ধ রাখার পরামর্শ দিয়েছে আবহাওয়া দপ্তর।

পর্যটকদের জন্য রয়েছে নিষেধাজ্ঞা। সমুদ্রের সৈকতে পর্যটকদের জন্য নিষেধাজ্ঞা বৃহস্পতিবার বিকেল থেকে শনিবার পর্যন্ত। দীঘা মন্দারমনি সাগর বকখালি সমুদ্র তটে পর্যটকদের সমুদ্রের ধারে যেতে নিষেধ করা হয়েছে।

এই ঝড় বৃষ্টির ফলে কলকাতাসহ হাওড়া হুগলি পূর্ব মেদিনীপুর উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায় পুজোমণ্ডপে প্রভাব পড়তে পারে। কোলকাতা সহ এই জেলাগুলির শহরের বেশ কিছু জায়গায় জলমগ্ন হতে পারে।

পূর্ব মেদিনীপুর উত্তর ও দক্ষিণ ২৪ পরগনার পুরসভা এলাকাগুলির বেশ কিছু এলাকায় জলমগ্ন হতে পারে। পূর্ব মেদিনীপুর উত্তর ও দক্ষিণ ২৪ পরগনার শস্যের ক্ষতি হতে পারে।

Vinkmag ad

Eastern Times

Read Previous

দি রেফিউজ’-এর উদ্যোগে ষষ্ঠী তে প্রভাত ফেরি

Read Next

ভিসা বিধিনিষেধ শিথিল করল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক, তবে পর্যটক ভিসা এখনই নয়

Leave a comment

You have successfully subscribed to the newsletter

There was an error while trying to send your request. Please try again.

easterntimes will use the information you provide on this form to be in touch with you and to provide updates and marketing.