Breaking News

পাবনায় কিংবদন্তি মহানায়িকা সুচিত্রা সেনের অষ্টম মৃত্যুবার্ষিকী পালন

Celebrating the eighth death anniversary of the legendary heroine Suchitra Sen in Pabna

ইস্টার্ন টাইমস , ঢাকা : উপমহাদেশের বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি মহানায়িকা সুচিত্রা সেনের অষ্টম মৃত্যুবার্ষিকী উপলক্ষে রবিবার (১৭ জানুয়ারি) বাংলাদেশের পাবনা প্রেসক্লাব মিলনায়তনে এক স্মরণ সভার আয়োজন করা হয়েছিল।

সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষন পরিষদের উদ্যোগে স্মরণ সভার শুরুতেই সুচিত্রা সেনের আত্মার প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরাবতা পালন এবং তাঁর প্রতিকৃতিতে পুস্পার্ঘ অর্পন করা হয়।

স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্য দেন রাজশাহীস্থ ভারতীয় দুতাবাসের সহকারী হাই কমিশনার সঞ্জিব কুমার ভাটি।

সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষণ পরিষদ পাবনার সভাপতি এম সাইদুল হক চুন্নুর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিরি বক্তব্য দেন পাবনা

প্রেসক্লাবের সভাপতি এ বি এম ফজলুর রহমান, বনমালী ইনস্টিটিউটের সাধারন সম্পাদক ড. মোহাম্মদ হাবিবুল্লাহ, সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষণ পরিষদ পাবনার সাধারন সম্পাদক ড. নরেশ মধু, বিশিষ্ট চিকিৎসক রামদুলাল ভৌমিক, হাসিনা আক্তার রোজী, কৃষিবিদ জাফর সাদেক প্রমুখ।

বক্তারা বলেন সুচিত্রা সেনের মতো শৈল্পিক মুগ্ধকর অভিনয় যুগ যুগ ধরে বেঁচে থাকবে পৃথিবীর অসংখ্য মানুষের মাঝে। বাংলা চলচ্চিত্রের সুস্থ ধারার অভিনয় জগতে এক বিস্ময়কর নাম হলো সুচিত্রা সেন।

আজকে তার স্মৃতিকে ধরে রাখতে হবে। আগামী প্রজন্মের মাঝে তুলে ধরতে হবে অমর এই শিল্পীর কথা। এর আগে মহানায়িকা সুচিত্রা সেনের প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করেন আয়োজকেরা।

সুচিত্রা সেনের পাবনার পৈত্রিক বাড়িটি দখলমুক্ত করা হলেও সেখানে এখন পর্যন্ত কিছুই করা হয় নাই। বক্তারা অবিলম্বে সূচিত্রা সেনের বাড়িটি আর্কাইভ করার দাবী জানান।

১৯৩১ সালের ৬ এপ্রিল বৃহত্তর পাবনা জেলার সেনহাটি গ্রামে নানা বাড়িতে তিনি জন্মগ্রহণ করেন। পরে তিনি পাবনা শহরের গোপালপুরস্থ পৈত্রিক বাড়িতে তার শৈশব ও কৈশরকাল অতিবাহিত করেন।

Vinkmag ad

Eastern Times

Read Previous

ক্রমশ ছন্দে ফিরছে কলকাতা মেট্রো ,ই-পাস ছাড়াই যাতায়াত শুরু হলো

Read Next

কয়লা পাচার কান্ড : আইপিএস অফিসারকে জেরা সিবিআই-এর

Leave a comment

You have successfully subscribed to the newsletter

There was an error while trying to send your request. Please try again.

easterntimes will use the information you provide on this form to be in touch with you and to provide updates and marketing.