Breaking News

সরকারের সঙ্গে বৈঠকে রফাসূত্র মিলল না, কৃষি আইন বাতিলের দাবিতে অনড় বিক্ষোভকারী কৃষকরা

Rafasutra did not agree with the meeting with the government the farmers who were protesting demanding the repeal of the agricultural law

ইস্টার্ন টাইমস, নয়াদিল্লি: কৃষিআইন নিয়ে আরও আলোচনার জন্য নয়া কমিটি গঠনের সরকারি প্রস্তাব খারিজ করে দিলেন আন্দোলনকারী কৃষকরা।

মঙ্গলবার সন্ধ্যায় তিন কেন্দ্রীয় মন্ত্রীর উপস্থিতিতে বিক্ষোভকারী কৃষকদের সঙ্গে আলোচনায় সরকারের তরফে কৃষকদের দাবি দাওয়া নিয়ে আলোচনা-পরামর্শের জন্য একটি প্যানেল গঠনের প্রস্তাব দেওয়া হয়। বিক্ষোভরত ৩৫টি কৃষক সংগঠনের তরফ থেকে বলা হয়েছে, “এ কোনও কমিটি গঠনের সময় নয়।”

 Rafasutra did not agree with the meeting with the government the farmers who were protesting demanding the repeal of the agricultural law

এদিনের বৈঠকে হাজির ছিলেন তিন কেন্দ্রীয় মন্ত্রী। বৈঠকে উপস্থিত কৃষিমন্ত্রী নরেন্দ্র তোমর এই কমিটি গঠনের প্রস্তাব উত্থাপন করে বলেন, কমিটিতে কৃষিবিশেষজ্ঞ ও সরকারের তরফ থেকেও প্রতিনিধিরা থাকবেন, যাঁরা নয়া কৃষি আইন নিয়ে আলোচনা করবেন।

এ প্রস্তাব মানতে রাজি হননি কৃষক সংগঠনের প্রতিনিধিরা। প্রথম দিনের আলোচনা ফলপ্রসূ না হওয়ায় স্থির হয়েছে, আগামী বৃহস্পতিবার ফের এক দফা আলোচনা হবে। ইতিমধ্যে পাঞ্জাব ও হরিয়ানা থেকে আরও কৃষক দল বেঁধে দিল্লির উদ্দেশে রওনা দিয়েছেন।

এদিন দিল্লির বিজ্ঞান ভবনে বিকেল তিনটের কিছু পরে ৩৫ কৃষক সংগঠনের প্রতিনিধিদের সঙ্গে সরকারের বৈঠকে কৃষিমন্ত্রী ছাডাও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মন্ত্রিসভার সদস্য পীযুষ গোয়েল ও সোম প্রকাশ। এদিন সকালে বিক্ষোভরত কৃষক সংগঠনগুলির তরফে জানানো হয়, কোনও রকম পূর্বশর্ত ছাড়া তাঁরা আলোচনায় বসতে রাজি।

এদিনের বৈঠকে কৃষক সংগঠনগুলির তরফ থেকে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে, কৃষিআইন বাতিল করার রাস্তা থেকে পিছিয়ে আসার কোনও প্রশ্নই ওঠে না।

Vinkmag ad

Eastern Times

Read Previous

মাওবাদ অথবা সানি দেওলের সিনেমা

Read Next

এবার মুম্বই ম্যাচে তিন গোলের লজ্জা ইস্টবেঙ্গলের

Leave a comment

You have successfully subscribed to the newsletter

There was an error while trying to send your request. Please try again.

easterntimes will use the information you provide on this form to be in touch with you and to provide updates and marketing.