Breaking News

সম্মান রক্ষায় একজোট বলিউড

Remove term: Delhi High Court against 36 of Bollywood's top production companies Delhi High Court against 36 of Bollywood's top production companies

ইস্টার্ন টাইমস ,নতুন দিল্লি : সম্মান রক্ষায় একজোট বলিউড , দুটি সর্বভারতীয় টিভি চ্যানেলের বিরুদ্ধে। টাইমস অফ ইন্ডিয়া গোষ্ঠীর টিভি নিউজ চ্যানেল ‘টাইমস নাও’ ও অর্ণব গোস্বামীর ‘রিপাবলিক টিভি’র বিরুদ্ধে দিল্লি হাইকোর্টে অভিযোগ দায়ের করেছে বলিউডের শীর্ষস্থানীয় ৩৮টি প্রযোজনা সংস্থা।

অভিযোগে বলা হয়েছে ,’অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর সংবাদমাধ্যমে বারবার টেনে আনা হয়েছে তাঁদের ও তাঁদের প্রযোজনা সংস্থার নাম। নানা রকমের অভিযোগ করা হয়েছে তাঁদের বিরুদ্ধে। শুধু তাঁরাই নয়, গোটা বলিউড ফিল্ম ইন্ডাস্ট্রিকেই নিশানা বানিয়েছে কিছু সংবাদমাধ্যম ও সাংবাদিক।’

অভিযোগ দায়ের করা প্রযোজনা সংস্থাগুলির মালিকদের মধ্যে আছেন শাহরুখ খান, সলমন খান, আমির খান, অজয় দেবগণ, অনিল কাপুর,আশুতোষ গোয়াড়িকর ,করণ জোহর , বিশাল ভরদ্বাজ ,রোহিত শেট্টি -সহ প্রায় সব প্রথম সারির অভিনেতা ও পরিচালক ।এছাড়াও বলিউডের কলাকুশলী ও প্রযোজকদের চারটি সংস্থাও আছে অভিযোগকারীর তালিকায়।

ওই চারটি সংস্থা হলো , দ্যফিল্ম অ্যান্ড টেলিভিশন প্রডিউসারস গিল্ড অফ ইন্ডিয়া(পিজিআই) , দ্য সিনে অ্যান্ড টিভি আর্টিস্ট অ্যাসোসিয়েশন (সিন্টা), ইন্ডিয়ান ফিল্ম অ্যান্ড টিভিপ্রডিউসারস কাউন্সিল,স্ক্রিনরাইটার্স অ্যাসোসিয়েশন।

উল্লেখ্য , সুশান্ত সিং রাজপুতের মৃত্যু তদন্তে নেমে বলিউডে মাদক কারবারের সন্ধান পান তদন্তকারীরা। এরপরই মাদক মামলায় একে একে বলিউডের নামীদামী নায়িকাদের নাম উঠে আসে।

দীপিকা পাড়ুকোন, সারা আলি খান, শ্রদ্ধা কাপুরদের তলব করে জিজ্ঞাসাবাদও চালায় নার্কোটিক কন্ট্রোল ব্যুরো । যা নিয়ে তোলপাড় হয় গোটা দেশ। এমন আবহে সংসদে দাঁড়িয়ে সাংসদ তথা অভিনেত্রী জয়া বচ্চন ‘বলিউডকে বদনাম করার চেষ্টা’ হচ্ছে বলে অভিযোগ জানিয়ে সরব হয়েছিলেন ।

দিল্লি হাইকোর্টে দায়ের করা হয়েছে পিটিশনে দুটি টিভি চ্যানেল ছাড়াও অভিযোগ জানানো হয়েছে রিপাবলিক টিভি-র এডিটর ইন চিফ অর্ণব গোস্বামী, রিপোর্টার প্রদীপ ভাণ্ডারি, টাইমস নাও-এর এডিটর ইন চিফ রাহুল শিবশংকর ও গ্রুপ এডিটর নোভিকা কুমার-এর বিরুদ্ধেও।

এই সংবাদমাধ্যম ও সাংবাদিকদের বিরুদ্ধে ভুয়ো খবর ছড়ানো, বলিউডকে নিশানা করা, নামী তারকাদের বিরুদ্ধে জনমানসে খারাপ ছবি তুলে ধরার চেষ্টা, এইসব অভিযোগ করা হয়েছে বলে খবর।

অভিযোগ পত্রে উল্লেখ করা হয়েছে, ”ওই চ্যানেলগুলো সংবাদ পরিবেশন করার সময় বলিউডের নামে ‘নোংরা’, ‘কর্দমাক্ত’, ‘মাদক সেবনকারী’ এই সব উপমা দিয়েছে নিয়মিতভাবে । এমনকি এই কথাও বলা হয়েছে, ‘আরব থেকে আসা টাকায় এই দুর্গন্ধ দূর করা সম্ভব হবে না।’

এইসব কথা বলে বলিউডের সঙ্গে যুক্ত হাজার হাজার মানুষের পরিশ্রমকে খাটো করা হয়েছে বলে তাঁদের অভিযোগ। সবার মানহানি হয়েছে বলেই অভিযোগ করেছেন তাঁরা।

Vinkmag ad

Eastern Times

Read Previous

অবশেষে ইস্টবেঙ্গলে তিন কাঠিতে দেবজিৎ মজুমদার

Read Next

ধর্ষণ যারা করে, তারা পশু: শেখ হাসিনা

Leave a comment

You have successfully subscribed to the newsletter

There was an error while trying to send your request. Please try again.

easterntimes will use the information you provide on this form to be in touch with you and to provide updates and marketing.