Breaking News

ভারতে দ্রুতহারে কমছে কোভিড সংক্রমণ ও মৃত্যুর হার

Covid infections and mortality rates are declining rapidly in India

ইস্টার্ন টাইমস , নয়াদিল্লি : ভারতে কোভিড-১৯-এর সংক্রমন ক্ষমতা ক্রমশ দুর্বল হচ্ছে। দেশের স্বাস্থ্যমন্ত্রক একথা জানিয়ে বলেছে , পনেরোটি রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলিতে গত ২৪ঘন্টার মধ্যে কোভিড -১৯-এর কারণে কোনও মৃত্যুর খবর পাওয়া যায়নি। গত পাঁচ সপ্তাহের তুলনায় প্রতিদিন নতুন সংক্রমণের সংখ্যা ক্রমাগত হ্রাস পাচ্ছে।

দৈনিক গড়ে মৃত্যু ৫৫ শতাংশ হ্রাস পেয়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, গত এক সপ্তাহে সাতটি রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলিতে কোনও হতাহতের ঘটনা রেকর্ড করা হয়নি।

নিতি আয়োগের সদস্য ভি কে পল বলেছেন, “কোভিডে আক্রান্তের সংখ্যা হ্রাস পাচ্ছে। গত ২৪ ঘন্টার ( সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা ) মধ্যে দিল্লিতে কোনও মৃত্যুর ঘটনা রেকর্ড করা হয়নি।”

গত ২৪ ঘন্টায় নতুন করে ৯ হাজার ১১০ জন সংক্রমিত হয়েছেন। আরোগ্য লাভের হার ক্রমশ বাড়তে থাকায় সংক্রমিত চিকিৎসাধীনের সংখ্যা নিয়মিতভাবে হ্রাস পাচ্ছে- মঙ্গলবারের হিসেবে সংক্রমিত চিকিৎসাধীন ১,৪৩,৬২৫ জন। দেশে মোট সংক্রমিতের মাত্র ১.৩২ শতাংশ চিকিৎসাধীন।

এ পর্যন্ত ১ কোটি ৫ লক্ষ ৪৮ হাজার ৫২১ জন সুস্থ হয়ে উঠেছেন। গত ২৪ ঘন্টায় নতুন করে কোভিডমুক্ত হয়েছেন ১৪ হাজার ১৬ জন।

আরোগ্য লাভ করা রোগী এবং সংক্রমিত চিকিৎসাধীনের মধ্যে মঙ্গলবারের হিসেবে ব্যবধান ১,০৪,০৪,৮৯৬ জন। ভারতে কোভিড থেকে আরোগ্যলাভের হার ৯৭.২৫ শতাংশ যা বিশ্বের মধ্যে সর্বোচ্চ। মার্কিন যুক্তরাষ্ট্র, ব্রিটেন, ইটালী, রাশিয়া, ব্রাজিল ও জার্মানীর আরোগ্য লাভের হার ভারতের থেকে কম।দেশে সংক্রমিতদের মধ্যে মৃত্যুর সংখ্যাও হ্রাস পাচ্ছে। জানুয়ারির দ্বিতীয় সপ্তাহে একদিনে ২১১ জন মারা গিয়েছিলেন।

ফেব্রুয়ারির দ্বিতীয় সপ্তাহে একদিনে মারা গেছেন ৯৬- ৫৫ শতাংশ কম। ভারতে কোভিডের কারণে মৃত্যুর হার ১.৪৩ শতাংশ- যা বিশ্বের মধ্যে সর্বনিম্ন। সারা বিশ্বে ২.১৮ শতাংশ কোভিড সংক্রমিত মারা গেছেন।

৯ই ফেব্রুয়ারি সকাল ৮টা পর্যন্ত দেশজুড়ে কোভিড টিকাকরণ কর্মসূচিতে উপকৃত হয়েছেন ৬২,৫৯,০০৮ জন। এদের মধ্যে ৫,৪৮২,১০২ জন স্বাস্থ্যকর্মী ও ৭,৭৬,৯০৬ জন সামনের সারির কর্মী।টিকাকরণের ২৪তম দিনে ৪,৪৬,৬৬৪ জন টিকা পেয়েছেন।সারা দেশের মধ্যে ৬টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে নতুন করে সুস্থ হয়ে উঠেছেন ৮১.২ শতাংশ। গত ২৪ ঘন্টায় কেরালায় ৫৯৫৯ জন, মহারাষ্ট্রে ৩৪২৩ জন ও বিহারে ৫৫০ জন সুস্থ হয়ে উঠেছেন।

Vinkmag ad

Eastern Times

Read Previous

কতটা ভয় পাব ?

Read Next

উহানের ল্যাব থেকে ছড়ায়নি করোনা! বিশ্ব স্বাস্থ্য সংস্থা

Leave a comment

You have successfully subscribed to the newsletter

There was an error while trying to send your request. Please try again.

easterntimes will use the information you provide on this form to be in touch with you and to provide updates and marketing.