Breaking News

বঙ্গের সব জেলাতেই করোনা টিকা সুষ্ঠুভাবে পৌঁছে গিয়েছে

Corona vaccine has reached all the districts of Bengal

ইস্টার্ন টাইমস , কলকাতা: মঙ্গলবারই বহু প্রতীক্ষিত করোনা ভ্যাকসিন কলকাতায় এসে পৌঁছেছে । আর তারপরে এই ভ্যাকসিন গোটা রাজ্যের সব জেলায় দ্রুত বন্টনের প্রক্রিয়াও শুরু হয়েছে। রাজ্যের ২৩টি জেলা-সহ রাজ্য স্বাস্থ্য দফতরের হিসাব অনুযায়ী ২৮টি স্বাস্থ্য জেলার মধ্যে শুধুমাত্র কলকাতা বাদ দিয়ে সব জায়গাতেই টিকা সুষ্ঠুভাবে পৌঁছে গিয়েছে। আগামী শনিবার ১৬ জানুয়ারি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি গোটা দেশজুড়ে এই করোনা টিকাকরণ কর্মসূচির সূচনা করবেন।

গোটা রাজ্যে শুধুমাত্র সরকারি হাসপাতাল বা সরকারি স্বাস্থ্য কেন্দ্রগুলিতে এই টিকাকরন যেমন হবে, তেমনভাবেই রাজ্যের বড় বেসরকারি হাসপাতালগুলিও যেন এই করোনা টিকাকরণ কর্মসূচিতে অংশ নেয়, তার জন্য মঙ্গলবারই রাজ্য স্বাস্থ্য দফতর বিভিন্ন বেসরকারি হাসপাতালগুলিকে সল্টলেকের স্বাস্থ্য ভবনে জরুরি বৈঠকে ডাকে।

বুধবার স্বাস্থ্য ভবনে এই বৈঠক হয়। কলকাতার ২৪টি বড়, বেসরকারি নার্সিং হোম অংশ নেয় বৈঠকের।

বৈঠকে স্বাস্থ্য দফতরের তরফ থেকে বেসরকারি হাসপাতালগুলোকে প্রস্তাব দেওয়া হয়, নিজেদের কর্মীদের ওই হাসপাতালেই করোনা টিকাকরন করার ।

প্রয়োজনে আশপাশের এলাকা থেকেও স্বাস্থ্য দফতরের নথিভূক্ত টিকা গ্রহণকারীদের পাঠানো হবে সংশ্লিষ্ট বেসরকারি হাসপাতালে। স্বাস্থ্য দফতরের নির্দেশিকা অনুযায়ী টিকা করণের সমস্ত ব্যবস্থা থাকতে হবে।

টিকার খরচ বাদ দিয়ে, টিকা কর্মসূচির অন্যান্য খরচ সেই বেসরকারি হাসপতালগুলিকেই বহন করতে হবে।

যদিও আগামী ১৬ জানুয়ারি, শনিবার টিকা কর্মসূচির প্রথম দিন বেসরকারি হাসপাতালে আপাতত কোনও কেন্দ্র হচ্ছে না। ধাপে ধাপে রাজ্যের বেসরকারি হাসপাতালে এই টিকা কেন্দ্র করা হবে।

বৃহস্পতিবার বেসরকারি হাসপাতালগুলির সংগঠনের পক্ষ থেকে আমরি হাসপাতালের সিইও রুপক বড়ুয়া জানান, ‘রাজ্য স্বাস্থ্য দফতরের এই প্রস্তাবকে স্বাগত। সারা বিশ্বের মতো আমরাও চাই মানুষের পাশে দাঁড়াতে।

সরকারের সঙ্গে সহযোগিতায় বেসরকারি হাসপাতালগুলো করোনার টিকা করণের কর্মসূচিতে যোগদানের জন্য সম্পূর্ণ ভাবে প্রস্তুত।’

Vinkmag ad

Eastern Times

Read Previous

কেমন যাবে আপনার আজকের দিনটি : দৈনিক রাশিফল

Read Next

শনিবার ভারতে কোভিডের টিকাকরণ অভিযানের সূচনা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

Leave a comment

You have successfully subscribed to the newsletter

There was an error while trying to send your request. Please try again.

easterntimes will use the information you provide on this form to be in touch with you and to provide updates and marketing.