Breaking News

অনেকটাই সুস্থ বুদ্ধদেব ভট্টাচার্য

Buddhadev Bhattacharya is very healthy

ইস্টার্ন টাইমস , কলকাতা: অনেকটাই সুস্থ বুদ্ধদেব ভট্টাচার্য। রাতে ভাল ঘুমিয়েছেন। অল্প অল্প কথাও বলার চেষ্টাও করেছেন তিনি, এমনটাই জানিয়েছেন চিকিৎসকরা।সম্ভবত আর দু-তিন দিনের মধ্যেই তাঁকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হতে পারে। কো-মর্বিডিটির সমস্যা রয়েছে বুদ্ধবাবুর। তাই বেশি দিন হাসপাতালে থাকার বিষয়টি ঝুঁকিপূর্ণ হতে পারে। তাই তাঁকে দ্রুত বাড়ি ফেরানোর কথা ভাবছেন চিকিৎসকরা।

শনিবারের মেডিক্যাল বুলেটিন জানানো হয়েছে, ৭৬ বছরের বুদ্ধদেব ভট্টাচার্য বর্তমানে বিপদমুক্ত। জ্ঞানও রয়েছে। কথা বলতেও পারছেন।

রক্তচাপের মাত্রা ও মূত্রত্যাগের পরিমাণও সম্পূর্ণ স্বাভাবিক। আজই সরিয়ে দেওয়া হতে পারে তাঁর ইউরিনারি ক্যাথিটারও। তবে এখনও অ্যান্টি বায়োটিক ও অন্যান্য ওষুধগুলি দেওয়া হচ্ছে তাঁকে। সব ঠিকঠাক থাকলে শীঘ্রই তাঁকে বাড়ি ফেরার অনুমতি দেওয়া হবে বলেই হাসপাতাল সূত্রে খবর।

প্রসঙ্গত,গত বুধবার শ্বাসকষ্ট নিয়ে দক্ষিণ কলকাতার এক বেসরকারি হাসপাতালে ভর্তি হন বুদ্ধদেব ভট্টাচার্য।

প্রথমদিকে তাঁর রক্তে অক্সিজেনের মাত্রা অনেকটা কমে যাওয়ায় এবং কার্বন ডাই অক্সাইডের মাত্রা বেড়ে যাওয়ায় চিন্তিত ছিলেন চিকিৎসকরা। ক্রিটিক্যাল কেয়ার ডিপার্টমেন্টে তাঁকে ভর্তি করা হয়। ধীরে ধীরে রক্তে অক্সিজেনের মাত্রা বাড়তে থাকে।

শুক্রবার সকালেও মেডিক্যাল বুলেটিনে তাঁর পরিস্থিতি নিয়ে খুব একটা আশার কথা শোনাতে পারেননি চিকিৎসকরা। তবে ধীরে ধীরে উন্নতি হতে থাকায় গতকালই তাঁকে ভেন্টিলেশনের বাইরে আনা হয়।

ভেন্টিলেশন থেকে বেরিয়ে স্ত্রী ও মেয়ের সঙ্গেও কথা বলেন বুদ্ধবাবু। আর শনিবার শারীরিক অবস্থার আরও খানিকটা উন্নতি হওয়ায় স্বস্তি ফিরল আলিমুদ্দিন-সহ গোটা রাজ্যের বাম মনোভাবপন্ন মানুষের মনে।

Vinkmag ad

Eastern Times

Read Previous

কৃষি আইনঃ মোদির অংগীকার বনাম রাহুলের ত্যাগ তরজা

Read Next

জেতা ম্যাচ ড্র মানা যায় না, বলছেন হাবাস

Leave a comment

You have successfully subscribed to the newsletter

There was an error while trying to send your request. Please try again.

easterntimes will use the information you provide on this form to be in touch with you and to provide updates and marketing.