Breaking News

বিদেশি রাষ্ট্রদূতদের বিনামূল্যে টিকা দিচ্ছে বাংলাদেশ, প্রথমদিনে স্বস্ত্রীক টিকা নেন ভারতের রাষ্ট্রদূত দোরাইস্বামী

Bangladesh gives free immunizations to foreign ambassadors

বিশ্বজিৎ দত্ত, ঢাকা, ১০ ফেব্রুয়ারি: বাংলাদেশে নিযুক্ত ভারতীয় রাষ্ট্রদূত দোরাই স্বামী আজ স্বস্ত্রীক গুলশানের শেখ রাসেল গ্যাস্টোলিভার হাসপাতালের টিকাদান কেন্দ্রে কোভিড-১৯ টিকা নিয়েছেন। এরপর তিনি নিয়ম অনুযায়ি আধাঘন্টা হাসপাতালে বিশ্রাম নেন।

উপস্থিত সাংবাদিকদের তিনি বলেন, আমি সেরামের কোভিশিল্ড টিকা নিয়েছি। বাংলাদেশের চিকিৎিসকরা খুবই সুষ্টু ও পেশাদ্বারিত্বের সঙ্গে টিকা দিচ্ছেন। ভারত ও বাংলাদেশের মধ্যে যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে টিকার মাধ্যমে তা বিস্তৃত হবে বলে তিনি আশা প্রকাশ করেন। তিনি নির্ভয়ে টিকা নেয়ার জন্য সকলকে আহ্বান জানান।

বিদেশি রাষ্ট্রদূত ও ক’টনৈতিকদের স্বস্ত্রীক বিনামূল্যে টিকা দিচ্ছে বাংলাদেশ।

গতকাল ছিল রাষ্ট্রদূত ও কূটনৈতিকদের টিকা দানের প্রথম দিন। বাংলাদেশ ভারতের থেকে উপহার হিসাবে পাওয়া ২০ লাখ টিকা গত ৭ ফেব্রুয়ারি থেকে প্রয়োগ করছে। পরে ক্রয় করা টিকা বিভিন্ন পর্যায়ে বিনামূল্যে দেয়া হবে। কূটনৈতিকদের টিকা প্রদানের প্রথম দিনে টিকা নেন ভারত, নেপাল, ইরান, মালয়েশিয়ার রাষ্ট্রদূতগণ।

ভারতের রাষ্ট্রদূত দোরাইস্বামী কূটনৈতিকদের মধ্যে প্রথম টিকা নেন।

উল্লেখ্য, ভারত প্রতিবেশী প্রথম নীতির আলোকে বাংলাদেশকে ২ মিলিয়ন ডোজ টিকা বিনামূল্যে প্রদান করে। এর বাইরে বাংলাদেশের একটি বেসরকারি ফার্মাসিউটিক্যাল প্রতিষ্ঠান বেক্সিমকো ফার্মা ৫০ লাখ টিকা আমদানি করেছে। পর্যায় ক্রমে বেক্সিমকো সেরাম থেকে আরো টিকা আমদানি করবে। বাংলাদেশ সরকার বেক্সিমকো থেকে ৩ কোটি টিকা ক্রয় করার চুক্তি করেছে। প্রতিডোজ টিকা বেক্সিমকো ৫ ডলারে বিক্রয় করছে । ইতিমধ্যে বাংলাদেশ সরকার বেক্সিমকো ৭৭৬ কোটি টাকা প্রদান করেছে।

Vinkmag ad

Eastern Times

Read Previous

জনতা নয়, ক্যাডার

Read Next

কম্পিউটার হানা ও দেশদ্রোহ

Leave a comment

You have successfully subscribed to the newsletter

There was an error while trying to send your request. Please try again.

easterntimes will use the information you provide on this form to be in touch with you and to provide updates and marketing.