Breaking News

রাজনৈতিক কারণে কেন্দ্রীয় প্রকল্পের টাকা আসানসোল পুরসভাকে নিতে দেওয়া হয়নি : জিতেন্দ্র তেওয়ারি

Asansol municipality was not allowed to take money from the central project due to political reasons:

ইস্টার্ন টাইমস , কলকাতা: তৃণমূল কংগ্রেসের অস্বস্তি বাড়ালেন দলেরই বিধায়ক জিতেন্দ্র তিওয়ারি। আসানসোল পুরসভা বঞ্চিত হয়েছে, অভিযোগ আসানসোল পুরসভার বোর্ড অফ অ্যাডমিনিস্ট্রেটর্সের চেয়ারম্যান তথা তৃণমূল বিধায়ক জিতেন্দ্র তিওয়ারির।

১৩ ডিসেম্বর পুরমন্ত্রী ফিরহাদ হাকিমকে চিঠি লিখে অভিযোগ করেছেন তিনি। তিওয়ারি লিখেছেন, ‘কেন্দ্রীয় সরকার স্মার্ট সিটি মিশন প্রকল্পে মনোনীত করেছিল আসানসোলকে। কিন্তু রাজ্য সরকারের অনুমোদন না পাওয়ায় কেন্দ্রীয় প্রকল্পের ২ হাজার কোটি টাকা নিতে পারেনি আসানসোল পুরসভা।

তাঁর অভিযোগ, রাজনৈতিক কারণেই ওই প্রকল্পের সুবিধা নিতে দেওয়া হয়নি আসানসোল পুরসভাকে। তাঁর অভিযোগ, পুরমন্ত্রী ফিরহাদ হাকিম রাজ্যের তরফে সেই টাকা দেওয়ার প্রতিশ্রুতি দিলেও তা রাখেন নি।

পাশাপাশি শহরের সলিড ওয়েস্ট ম্যানেজমেন্ট প্রকল্পেও কেন্দ্রের থেকে দেড় হাজার কোটি টাকা আসানসোল পুরসভাকে নিতে দেওয়া হয়নি বলে অভিযোগ করেছেন জিতেন্দ্র তিওয়ারির। তাঁর সরাসরি অভিযোগ, পুরমন্ত্রী এবং পুর দফতরের বিরুদ্ধে।

এমনকি আসানসোল পুরসভার জন্য একই সঙ্গে চিঠিতে জিতেন্দ্র তিওয়ারি অভিযোগ করেছেন, রানিগঞ্জ এবং জামুড়িয়ায় নতুন টাউনহল তৈরি ও সংস্কার এবং কুলটি, বার্নপুর সহ আসানসোল পুর এলাকায় রাস্তা সংস্কার সহ একাধিক প্রকল্পে পুর ও নগরোন্নয়ন দফতরের অনুমোদন চাইলেও তা দেওয়া হয়নি৷

ফলে হয় রাজ্য সরকার কেন্দ্রীয় প্রকল্পের সুবিধে আসানসোল পুরনিগমকে নিতে দিক, নাহলে বিকল্প অর্থের সংস্থান করুক, চিঠির শেষে পুরমন্ত্রীর কাছে এই আবেদনও করেছেন জিতেন্দ্র তিওয়ারি৷

অভিযোগের পাশাপাশি, তাৎপর্যপূর্ণ ভাবে, আসানসোল এবং রানিগঞ্জের দু’টি পরিচালন কমিটির সভাপতি পদ থেকেও ইস্তফা দিয়েছেন জিতেন্দ্র তিওয়ারি৷ যদিও জিতেন্দ্রর অভিযোগ, এই চিঠি পুরোপুরি সরকারি এবং গোপনীয়৷ এ বিষয়ে যা বলার তিনি সরকার এবং দলের মধ্যেই বলবেন৷ জিতেন্দ্র তিওয়ারি পশ্চিম বর্ধমান জেলা তৃণমূলের সভাপতিও।

যদিও এই চিঠি তাঁর ক্ষোভের বহিঃপ্রকাশ কি না, সে বিষয়ে কিছু বলতে চাননি জিতেন্দ্র তিওয়ারি৷

জিতেন্দ্র তিওয়ারির এই পদক্ষেপকে স্বাগত জানিয়েছেন আসানসোলের সাংসদ এবং কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়৷ তিনি জানিয়েছেন, ‘কেন্দ্রের কোনও প্রকল্পের টাকা রাজ্য নিতে দেয় না বলেই আসানসোল এত পিছিয়ে আছে৷ উনি যে সাহস করে সত্যি কথাটা বলেছেন, তার জন্য ধন্যবাদ জানাই৷’

Vinkmag ad

Eastern Times

Read Previous

দিল্লিতে কৃষক আন্দোলন : কি ভাবছেন পশ্চিম বঙ্গের শস্যগোলা বর্ধমানের চাষিরা !

Read Next

উত্তরবঙ্গ সফরে শিলিগুড়ি পৌঁছলেন মুখ্যমন্ত্রী

Leave a comment

You have successfully subscribed to the newsletter

There was an error while trying to send your request. Please try again.

easterntimes will use the information you provide on this form to be in touch with you and to provide updates and marketing.