Breaking News

‘কয়েক সপ্তাহের মধ্যেই ভ্যাকসিন আসছে’, বৈঠকে জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

ইস্টার্ন টাইমস , নয়াদিল্লি : “আগামী কয়েক সপ্তাহের মধ্যে করোনা প্রতিষেধক তৈরি হয়ে যাবে বলে আশা বিশেষজ্ঞদের। বিজ্ঞানীদের কাছ থেকে সঙ্কেত পেলেই দেশজুড়ে টিকাকরণ শুরু হবে।’’  দেশের করোনা পরিস্থিতি নিয়ে শুক্রবার সর্বদলীয় বৈঠকে একথা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।আগামী দিনে ভ্যাকসিন সরবরাহ কীভাবে করা হবে সেই বিষয়টি নিয়েও আলোচনা হয়েছে ওই বৈঠকে। পুরো বৈঠকটিই ভার্চুয়ালি হয়েছে।আমন্ত্রণ জানানো হয় সব বড় দলের রাজ্যসভা এবং লোকসভার দলনেতাদের।প্রধানমন্ত্রী বৈঠকে জানিয়েছেন ,ভ্যাকসিনের দাম কী হবে, তা ঠিক হবে রাজ্যের সঙ্গে কথাবার্তার মাধ্যমেই। কংগ্রেসের তরফে বৈঠকে হাজির ছিলেন গুলাম নবি আজাদ এবং অধীর চৌধুরী। তৃণমূলের তরফে সুদীপ বন্দ্যোপাধ্যায়, ডিএমকের টি আর বালু, জেডিএসের এইচ ডি দেবেগৌড়া, এনসিপির শরদ পাওয়ার, টিআরএসের নম নাগেশ্বর রাও, শিবসেনার বিনায়ক রাউত উপস্থিত ছিলেন বৈঠকে। সব দলের প্রতিনিধিরা এদিন বৈঠকে বলার সুযোগ পাননি।প্রধানমন্ত্রী প্রত্যেককে নিজেদের বক্তব্য লিখিত আকারে পেশ করতে অনুরোধ করেন। এবং জানান, তাঁদের পরামর্শকেও সমান গুরুত্ব দেওয়া হবে।
কেন্দ্রীয় সরকারের তরফে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ছাড়াও বৈঠকে ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং, স্বাস্থ্য মন্ত্রী হর্ষবর্ধন , সংসদীয় বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ যোশী ,অর্জুন রাম মেঘাওয়াল ও ভি মুরলিধরন।বৈঠক শেষ মোদি ঘোষণা করেন, ‘‌এই মুহূর্তে ভারতে অন্তত আটটি করোনা ভ্যাকসিন ট্রায়ালের বিভিন্ন স্তরে আছে। এবং আগামী কয়েক সপ্তাহের মধ্যেই টিকা সরকারের হাতে চলে আসবে। বিজ্ঞানীরা সবুজ সংকেত দিলেই শুরু হয়ে যাবে টিকাকরণ।টিকাকরণের ক্ষেত্রে স্বাস্থ্যকর্মী-সহ সামনে থেকে যাঁরা করোনার বিরুদ্ধে লড়াই করছেন, সেই সব মানুষ এবং কোভিড পজিটিভ বয়স্ক মানুষ যাঁদের গুরুতর কোমর্বিডিটিও রয়েছে, তাঁদেরকে প্রাধান্য দেওয়া হবে। আমাদের বিজ্ঞানীরা সফলভাবে টিকা তৈরির ব্যপারে অত্যন্ত আশাবাদী। গোটা পৃথিবী আমাদের দিকে তাকিয়ে আছে সস্তা এবং উপযোগী টিকার আশায়।’‌ প্রধানমন্ত্রী আশাবাদী যে, রাজ্য এবং কেন্দ্র সরকারের সম্মিলিত প্রয়াসে টিকাকরণে কোনও সমস্যা হবে না। তাঁর দাবি, ‘‌ভারত অন্যান্য দেশের তুলনায় টিকাকরণের ক্ষেত্রে অনেক অভিজ্ঞ। এবং সেটা আমাদের কাজে লাগবে। কেন্দ্র রাজ্য সরকারগুলির সঙ্গে টিকাকরণ নিয়ে কথা বলছে, এবং এক্ষেত্রে জনস্বাস্থ্যকেই সবচেয়ে বেশি প্রাধান্য দেওয়া হবে।’‌
Vinkmag ad

Eastern Times

Read Previous

“দিয়েগো, তুমি বড্ড তাড়াতাড়ি চলে গেলে”, শোক গাথায় লিখলেন পেলে

Read Next

কৃষক বিক্ষোভ নিয়ে ত্রুদোর মন্তব্য : কানাডার রাষ্ট্রদূতকে তলব বিদেশ মন্ত্রকের

Leave a comment

You have successfully subscribed to the newsletter

There was an error while trying to send your request. Please try again.

easterntimes will use the information you provide on this form to be in touch with you and to provide updates and marketing.